ক্রিকেটের সবচেয়ে বড় ফ্র্যানচাইজি লীগ আইপিএল এর সময়সূচি

ক্রিকেটের সবচেয়ে বড় ফ্র্যানচাইজি লীগ আইপিএল এর সময়সূচি

ক্রিকেটে অনেক গুলো ফ্র্যানচাইজি লীগ অনুষ্ঠিত হলেও ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ আইপিএলের মতো এতো বড় আসর আর কোথাও বসে না।
২০২০ সালে কোভিড ১৯ এর কারণে আইপিএল অনুষ্ঠিত না হলেও ২০২১ সালে আবারও ভারতে শুরু হয় আইপিএল। কিন্তু এবারও সেই করোনার ভয়াল থাবা পড়ে আসরে এবং ৪ মে ২০২১ করোনার ভয়াবহ অবস্হা বিবেচনা করে আইপিএল সাময়িক সময়ের জন্য স্থগিত করা হয়।

১৯ সেপ্টেম্বর ২০২১ থেকে সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে আবারও শুরু হয়েছে আইপিএল।

ম্যাচের তারিখ, ভেন্যু এবং দলের নাম

১৯ সেপ্টেম্বর ২০২১ চেন্নাই সুপার কিংস বনাম মুম্বাই ইন্ডিয়ানস্। ভেন্যু:দুবাই।

২০ সেপ্টেম্বর ২০২১ মুখোমুখি হবে কোলকাতা নাইট রাইডার্স এবং রয়েল চ্যালেন্জার্স ব্যাঙ্গালোর। ভেন্যু: আবু ধাবি।
২১ সেপ্টেম্বর ২০২১ পাঞ্জাব এবং রাজস্হান রয়েলস্ দেখা করবে দুবাইতে। ভেন্যু: দুবাই।

২২ সেপ্টেম্বর ২০২১ তারিখে খেলবে দিল্লী ক্যাপিটালস্ বনাম মোস্তাফিজের আগের আসরের দল সানরাইজার্স হায়দ্রাবাদ। ভেন্যু: দুবাই।

২৩ সেপ্টেম্বর ২০২১ গ্রুপ পর্বের ম্যাচে দেখা যাবে সাকিবের কলকাতা নাইট রাইডার্স এবং হারবাজান সিং এর মু্ম্বাই ইন্ডিয়ানসকে। ভেন্যু: আবু ধাবি।

২৪ সেপ্টেম্বর ২০২১ তারিখে খেলবে রয়েল চ্যালেন্জার্স ব্যাঙ্গালোর এবং ধোনির চেন্নাই সুপার কিংস্। ভেন্যু: শারজাহ।
সবগুলো খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টা।

২৫ সেপ্টেম্বর ২০২১ মোস্তাফিজের রাজস্হান রয়েলস্ মুখোমুখি হবে দিল্লী ক্যাপিটালস্ এর। ভেন্যু: আবু ধাবি। খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪টায়।
দিনের ২য় ম্যাচে মুখোমুখি হবে সানরাইজার্স হায়দ্রাবাদ এবং পাঞ্জাব। দিনের ২য় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। ভেন্যু:শারজাহ।

২৬ সেপ্টেম্বর ২০২১ তারিখেও রয়েছে ২টি ম্যাচ। ১ম ম্যাচে খেলবে ধোনির চেন্নাই সুপার কিংস এবং সাকিবের কলকাতা নাইট রাইডার্স। খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪টা। ভেন্যু:আবু ধাবি।
দিনের ২য় ম্যাচে মুখোমুখি হবে রয়েল চ্যালেন্জার্স ব্যাঙ্গালোর এবং মু্ম্বাই ইন্ডিয়ানস্। খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। ভেন্যু: দুবাই।

২৭ সেপ্টেম্বর দিনের একমাত্র ম্যাচে মুখোমুখি হবে সানরাইজার্স হায়দ্রাবাদ এবং মুস্তাফিজের রাজস্হান রয়েলস্। খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। ভেন্যু: দুবাই।

২৮ সেপ্টেম্বর ২০২১ দিনের ১ম ম্যাচে দেখা হবে সাকিবের কলকাতা নাইট রাইডার্স এর সাথে দিল্লী ক্যাপিটালস্ এর। খেলা শুরু বাংলাদেশ সময় বিকাল ৪টায়। ভেন্যু: শারজাহ।
দিনের ২য় ম্যাচে খেলবে মু্ম্বাই ইন্ডিয়ানস্ এবং পাঞ্জাব। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।ভেন্যু: আবু ধাবি।

২৯ সেপ্টেম্বর ২০২১ দিনের একমাত্র ম্যাচে রাজাস্হান রয়েলস্ মাঠে নামবে রয়েল চ্যালেন্জার্স ব্যাঙ্গালোর বিপক্ষে। খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। ভেন্যু: দুবাই।

৩০ সেপ্টেম্বর ২০২১ মাঠে নামবে সানরাইজার্স হায়দ্রাবাদ এবং ধোনির চেন্নাই সুপার কিংস্। খেলাটি বাংলাদেশ সময় রাত ৮টায় অনুষ্ঠিত হবে। ভেন্যু: শারজাহ।

১ অক্টোবর ২০২১ মুখোমুখি হবে সাকিবের কলকাতা নাইট রাইডার্স বনাম পাঞ্জাব। খেলাটি বাংলাদেশ সময় রাত ৮টায়। ভেন্যু: দুবাই।

২ অক্টোবর ২০২১ দিনের ১ম ম্যাচ খেলবে মু্ম্বাই ইন্ডিয়ানস্ এবং দিল্লী ক্যাপিটালস্। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪টায়। ভেন্যু: শারজাহ।
দিনের ২য় ম্যাচ অনুষ্ঠিত হবে মোস্তাফিজের রাজস্হান রয়েলস্ এবং ধোনির চেন্নাই সুপার কিংস্ এর মধ্যে। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। ভেন্যু: আবু ধাবি।

৩ অক্টোবর ২০২১ দিনের ১ম ম্যাচে মুখোমুখি হবে রয়েল চ্যালেন্জার্স ব্যাঙ্গালোর এবং পাঞ্জাব। খেলাটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বিকাল ৪টায়। ভেন্যু: শারজাহ।
দিনের ২য় ম্যাচে দেখা হবে সাকিবের কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদ। খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। ভেন্যু: দুবাই।

৪ অক্টোবর ২০২১ তারিখে দিনের একমাত্র ম্যাচে মুখোমুখি হবে দিল্লী ক্যাপিটালস্ এবং চেন্নাই সুপার কিংস। খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। ভেন্যু: দুবাই।

৫ অক্টোবর ২০২১ রাজস্হান রয়েরস্ এর মুখোমুখি হবে মু্ম্বাই ইন্ডিয়ানস্। খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। ভেন্যু: শারজাহ।

৬ অক্টোবর ২০২১ রয়েল চ্যালেন্জার্স ব্যাঙ্গালোর এর মুখোমুখি হবে সানরাইজার্স হায়দ্রাবাদ। খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। ভেন্যু: আবুধাবি।

৭ অক্টোবর অনুষ্ঠিত হবে ২টি ম্যাচ। দিনের ১ম ম্যাচে খেলবে ধোনির চেন্নাই সুপার কিংস্ এবং পাঞ্জাব। খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪টায়। ভেন্যু: দুবাই।
দিনের ২য় ম্যাচে মুখোমুখি হবে সাকিবের কলকাতা নাইট রাইডার্স বনাম মোস্তাফিজের রাজস্হান রয়েলস।

৮ অক্টোবর গ্রুপ পর্বের শেষ দিন ৪টি দল কেলবে তাদের সর্বশেষ গ্রুপ ম্যাচ। দিনের ১ম ম্যাচে লড়বে সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম মু্ম্বাই ইন্ডিয়ানস্। খেলা শুরু বাংলাদেশ সময় বিকাল ৪টা।ভেন্যু: আবু ধাবি।

দিনের ২য় এবং গ্রুপ পর্বের শেষ ম্যাচে দেখা হবে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর সাথে দিল্লী ক্যাপিটালস্ এর। খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। ভেন্যু: দুবাই।

কোয়ার্টার ফাইনাল এবং ফাইনাল এবারের আইপিএলের ১ম কোয়ার্টার ফাইনালটি হবে ১০ অক্টোবর দুবাইতে বাংলাদেশ সময় রাত ৮টায়।

অপরদিকে এলিমিনেটর ম্যাচ এবং ২য় কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হবে শারজাহতে যথাক্রমে ১১ এবং ১৩ তারিখ। সময়: রাত ৮টা (বাংলাদেশ সময়)

আইপিএল এর বহুল প্রতীক্ষিত ফাইনালটি অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর ২০২১ বাংলাদেশ সময় রাত ৮টা। ভেন্যু: দুবাই।

Leave a Comment

error: Content is protected !!