পোড়ানো হলো ১৫ কোটি ৩ লাখ টাকা মূল্যের নিষিদ্ধ জাল

দেশের মৎস্য সম্পদকে রক্ষা করার প্রয়াসে নৌ পুলিশ বাংলাদেশ বিভিন্ন অভিযান পরিচালনার ধারাবাহিকতায় চাঁদপুর সদর নৌ থানা গত সোমবার একটি অভিযানে ৫০ লাখ ১১ হাজার মিটার অবৈধ কারেন্ট জালসহ ২ টি নৌকা জব্দ করেছে।

চাঁদপুর সদর থানাধীন পদ্মা ও মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপারের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ সুপারসহ চাঁদপুর, মোহনপুর এবং নরসিংহপুর নৌ পুলিশ ইউনিটের ইনচার্জদের সমন্বয়ে যৌথ অভিযানটি পরিচালনা করে অবৈধ জাল দিয়ে মাছ শিকারের দায়ে ৭ জন আসামিকে গ্রেফতার করা হয়। জানা যায়, উদ্ধারকৃত জালের সর্বমোট মূল্য আনুমানিক ১৫ কোটি ৩ লাখ ৩০ হাজার টাকা। যেহেতু এগুলো নিষিদ্ধ জাল, তাই জব্দকৃত জাল গুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করে দেয় পুলিশ এবং নৌকা দুটিকে ফাঁড়ি হেফাজতে রেখে দেয়। ইতোমধ্যে আসামিদের বিরুদ্ধে মৎস্য আইনে মামলা দিয়ে তদন্ত প্রক্রিয়া শুরু করেছে।

অভিযানটি পরিচালনা প্রসঙ্গে জিজ্ঞেস করলে নৌ পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি মো. আতিকুল ইসলাম বলেন, “সরকার কর্তৃক নিষিদ্ধ বলে ঘোষিত কারেন্ট জাল নির্মূলে নৌ নিয়মিতভাবেই বিভিন্ন অভিযান পরিচালনা করছে। এসব অভিযানের ফলে কারেন্ট জালের উৎপাদন ও ব্যবহার অনেকাংশে কমে এসেছে এবং মানুষ ভয় পাওয়ার মাধ্যমে সচেতন হচ্ছে। নদীমাতৃক এই দেশের মৎস্য সম্পদ রক্ষার্থে নৌ পুলিশের এ ধরনের অভিযান যথাসম্ভব অব্যাহত থাকবে। আইনের বাইরে গেলে কাউকেই ছাড় দেওয়া হবে না।”

#টাকা

Leave a Comment

error: Content is protected !!