Friday, January 27, 2023

Latest Posts

বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেলেন ৫৫ বছরের বেলায়েত শেখ

বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেলেন ৫৫ বছরের বেলায়েত শেখ

৫৫ বছর বয়সে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়ে আলোচনায় আসা বেলায়েত শেখ অবশেষে রাজশাহীর বেসরকারি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন। বিশ্ববিদ্যালয়টির জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে পরীক্ষা দেন তিনি।

আজ সোমবার সকাল সাড়ে ৯টায় এ পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ১০টা ১০ মিনিটে। দুপুরে ফল প্রকাশ করা হয়।

জানতে চাইলে বেলায়েত শেখ মুঠোফোনে প্রথম আলোকে বলেন, তাঁর ইচ্ছা ছিল পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ার। চেষ্টাও করেছেন, কিন্তু হয়নি। সাংবাদিকতা বিষয়ে পড়তে চান বলে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিয়েছেন। এখানে তাঁর ভর্তির সুযোগ মিলেছে। এখনে ভর্তি হতে চান। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যাতে তাঁর পড়াশোনার খরচেরবিষয়টি বিবেচনা করে, এ জন্য আবেদন করবেন।

রেন্দ্র বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ভর্তি পরীক্ষায় বেলায়েত শেখ ৬০ নম্বরের মধ্যে পেয়েছেন ৩২ নম্বর। আর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল বিবেচনায় ১০০ নম্বরের মধ্যে ৬৮ নম্বর পেয়েছেন।

জানতে চাইলে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক মো. শাতিল সিরাজ প্রথম আলোকে বলেন, বেলায়েত শেখ এখানে ভর্তি পরীক্ষায় পাস করেছেন। আর্থিক বিষয়টি বিবেচনার জন্য তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আবেদন করবেন বলে জানিয়েছেন। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের সিদ্ধান্ত দেবে।

বেলায়েত শেখের বাড়ি গাজীপুরের শ্রীপুর উপজেলায়। ১৯৮৩ সালে এসএসসি পরীক্ষার্থী ছিলেন। কিন্তু বাবার অসুস্থতার কারণে পড়াশোনা ছেড়ে পরিবারের হাল ধরতে হয় তাঁকে। এর ফলে ছেড়ে দিতে হয় পড়াশোনা।

এরপর ৫০ বছরে পা দিয়ে নবম শ্রেণিতে ভর্তি হন বেলায়েত। উচ্চমাধ্যমিকে উত্তীর্ণ হয়ে ৫৫ বছর বয়সে ঢাকা, জাহাঙ্গীরনগর, রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেন। তবে কোথাও উত্তীর্ণ হতে পারেননি। সর্বশেষ ভর্তি পরীক্ষা দেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে।

Latest Posts

spot_imgspot_img

Don't Miss

Stay in touch

To be updated with all the latest news, offers and special announcements.

error: Content is protected !!