European University of Bangladesh

European University of Bangladesh তৃতীয় প্রজন্মের একটি বেসরকারী বিশ্ববিদ্যালয় যা বাংলাদেশের ইউরোপীয় মানের আধুনিক শিক্ষার লক্ষ্যে কাজ করে। এটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, পাঠ্যক্রম এবং একাডেমিক দ্বারা অনুমোদিত হয়েছে, যখন এর প্রোগ্রামগুলি বিশ্ববিদ্যালয় অনুদান কমিশন (ইউজিসি) দ্বারা অনুমোদিত হয়েছে।

এটি বিভিন্ন ক্ষেত্রে ডিগ্রি প্রদানের জন্য ১৪ ই মার্চ, ২০১২ এ বাংলাদেশ সরকারের অনুমোদনক্রমে বেসরকারী বিশ্ববিদ্যালয় আইন ২০১০ এর অধীনে প্রতিষ্ঠিত হয়েছিল। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি হলেন বাংলাদেশের ইউরোপীয় বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর। বিশ্ববিদ্যালয়টি ছাত্র-কেন্দ্রিক শিক্ষাদান এবং শেখার পদ্ধতি প্রয়োগ করে, প্রয়োগিত গবেষণা চালায় এবং জাতীয় ও আন্তর্জাতিক মান পূরণের জন্য বিশ্ব-মানের পেশাদার তৈরী করার লক্ষ্যে সৃজনশীল ক্রিয়াকলাপকে উত্সাহ দেয়, পাশাপাশি তাদের কর্মজীবনের বিকাশ এবং কর্মসংস্থানের জন্য স্নাতকদের প্রয়োজনীয়তা অর্জন করে। আমরা সকল শিক্ষার্থীদের বিশ্ব-মানের শিক্ষার এবং শিক্ষার পরিবেশ, অত্যাধুনিক সুযোগ-সুবিধাগুলি এবং ইইউবিতে শিক্ষার্থীদের সময়কে সত্যিকার অর্থে লালন করার জন্য ক্যাম্পাসের অভিজ্ঞতার প্রাণবন্ততা বাড়ানোর লক্ষ্যে আমাদের ক্যাম্পাস এবং সুবিধাগুলিতে ক্রমাগত বিনিয়োগ করছি।
বিশ্ববিদ্যালয়টি ঢাকা শহরের প্রাণকেন্দ্রে গাবতলীর মর্যাদাপূর্ণ প্রাতিষ্ঠানিক জোনে (গাবতলী বাস টার্মিনালের বিপরীতে) সু-সংযুক্ত যোগাযোগ ব্যবস্থার সাথে অবস্থিত।

European University of Bangladesh এ দেশে উচ্চ শিক্ষায় দক্ষতা অর্জনের দিকে যাত্রা শুরু করেছে। এর বিবেচনায়, ইউরোপে অগ্রগতির সূত্রটি বিজ্ঞান এবং প্রযুক্তিকে কেন্দ্র করে উচ্চশিক্ষা হয়েছে। শ্রেষ্ঠত্বের সন্ধানে European University of Bangladesh এবং উচ্চতর শিক্ষা ও শিক্ষার প্রতিষ্ঠানের দ্বারা পরিচালিত পথগুলি অনুকরণ করার জন্য দীর্ঘস্থায়ী হবে। এটি একাডেমিক স্বাধীনতায় অবিচ্ছিন্ন বিশ্বাস রাখবে, কারণ এটি বিশ্বাস করে যে প্রশ্ন করার, সমালোচনা করার, সংশোধন ও সংশোধন করার স্বাধীনতার অভাবে নতুন ধারণা তৈরি করা যায় না এবং সময়ের সাথে সাথে অগ্রগতিও জন্মে।

একাডেমিক স্বাধীনতার দৃঢ় বিশ্বাসের উপর ভিত্তি করে শ্রেষ্ঠত্বের অনুসন্ধানে, ইউরোপীয় ইউনিভার্সিটি সেরা অনুষদকে আকর্ষণ করার, দক্ষ প্রশাসনকে সারিবদ্ধ করার , প্রাক্তন শিক্ষার্থীদের সাথে নিবিড় যোগাযোগ বজায় রাখার পদ্ধতি এবং আনুষ্ঠানিক শিক্ষার তদারকি করার জন্য প্রচেষ্টা করবে ও অবিচ্ছিন্ন শিক্ষা।

এর ট্রাস্টি বোর্ডে -এটি ইতিমধ্যে উচ্চশিক্ষা এবং গবেষণার ক্ষেত্রে দক্ষতার জন্য আকাঙ্ক্ষিত সংস্থানীয় ব্যক্তিদের একত্রিত করেছে। অদম্য অধ্যবসায় এবং মাতৃভূমির প্রতি কখনও ব্যর্থ আনুগত্যের সাথে, বোর্ড এই ক্ষেত্রে একটি পার্থক্য আনতে বদ্ধপরিকর এবং আমি নিশ্চিত যে এটি আমাদের প্রোগ্রামগুলিতে প্রদর্শিত হবে এবং আগামি কয়েক মাস এবং বছরগুলিতে কাজ করবে।

আমরা আরও কঠোর পরিশ্রম করতে, সেরা গবেষকদের একত্রিত করতে, সুসজ্জিত পরীক্ষাগার ও লাইব্রেরিগুলি সেটআপ এবং সংগঠিত করার জন্য, শেখার জন্য সবচেয়ে সাধারণ পরিবেশ তৈরি করতে এবং আমাদের শিক্ষার্থীদের সর্বাধিক হয়ে উঠতে সহায়তা এবং সহায়তা করার জন্য প্রতিটি প্রাসঙ্গিক ক্ষেত্র এবং ক্ষেত্রে আমাদের সেরা প্রদান আমাদের দেশের জ্ঞানী ও দক্ষ নাগরিক।

European University of Bangladesh এর লক্ষ্য হল পাঠদান এবং গবেষণার মাধ্যমে জ্ঞান বজায় রাখা, প্রচার করা, অগ্রসর করা এবং জাতীয় ও আঞ্চলিক উন্নয়নের দৃষ্টিভঙ্গি, বিশ্বায়ন ও তথ্য প্রযুক্তির অগ্রগতির প্রতি প্রতিক্রিয়াশীল উচ্চমানের শিক্ষা এবং প্রশিক্ষণের উপযুক্ত স্তর সরবরাহ করা। এই লক্ষ্যটি পূরণের জন্য প্রয়োজনীয়, বিশ্ববিদ্যালয়টি উদ্যোগী উদ্যোগের সাথে অনন্য এবং আলোকিত স্নাতকদের তৈরী করবে যারা নেতা, সমালোচক চিন্তাবিদ এবং আজীবন শিক্ষানবিশ হবে, উদ্যোগে মগ্ন এবং বৌদ্ধিক তদন্ত, চ্যালেঞ্জ এবং সুযোগের সন্ধান অব্যাহত রাখবে।

বাংলাদেশের ইউরোপীয় বিশ্ববিদ্যালয়ের ভিশন হ’ল স্থানীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিকভাবে সর্বাধিক সমাদৃত শ্রেষ্ঠত্বের একটি বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হতে।

European University of Bangladesh এ পড়তে কত টাকা খরচ হবে ?

1. BBA——–3,60,400 Tk

2.English——2,10,000 Tk

3.Economics—–3,16,000 Tk

4.LLB————-2,30,400 Tk

5.Tourism——-2,45,500 Tk

6. Textile———–3,65,000 Tk
Textile (Diploma)—-3,00,000 Tk

7.EEE————–3,70,700 Tk
EEE (Diploma)—–3,00,000 Tk

8.Civil——-3,73,500 Tk
Civil (Diploma)——3,08,000 Tk

9.CSE——–3,70,500 Tk
CSE (Diploma)—3,00,000 Tk

10.IPE——3,73,500 Tk
IPE (Diploma)——-3,08,000 Tk

Leave a Comment

error: Content is protected !!