(UITS)University of Information Technology & Sciences

(UITS)ইউনিভার্সিটি অফ ইনফরমেশন টেকনলোজি এন্ড সাইন্স, বাংলাদেশের প্রথম আইটি-ভিত্তিক বেসরকারী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হয় ২০০৩ সালের ৭ আগস্ট , একটি অলাভজনক সংস্থা হিসাবে। ইনফরমেশন সাইন্স এন্ড টেকনলোজি সলিউশন লিমিটেড (আইএসটিএস), আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান চৌধুরীর নেতৃত্বে পিএইচপি গ্রুপের উদ্বেগ হলেন ইউআইটিএসের স্পনসর। প্রচেষ্টার পিছনে দিকনির্দেশক চেতনা হল ঐশ্বরিক আশীর্বাদ, কঠোর পরিশ্রমের সাথে মিশ্রিত হওয়া, ভাল উদ্দেশ্য দ্বারা সমর্থিত হয়ে চমৎকার কাজ করা।

সরকার ইউআইটিএসের অবকাঠামো এবং শিক্ষাদান কর্মসূচিতে সন্তুষ্ট হয়েছিল এবং বিশ্ববিদ্যালয়টিকে তার কার্যক্রম পরিচালনার অনুমতি দেয়। সরকারের আদেশ কার্যকর করা হয়েছিল ৭ আগস্ট ২০০৩ থেকে। এবং ততক্ষণ পর্যন্ত ইউআইটিএস তার কল্পনা, মিশন, লক্ষ্য এবং মানসম্পন্ন শিক্ষার প্রতিশ্রুতি অনুযায়ী একটি সম্পূর্ণ, কার্যকর এবং দক্ষ জনবল গঠনের লক্ষ্যে এর সমস্ত কার্যক্রম পরিচালনা করে। ইউআইটিএস তার পাঠ্যক্রমের সাথে সর্বশেষতম শিক্ষাব্যবস্থাকে শিক্ষার্থীদের জ্ঞান ও দক্ষতার বিকাশের পাশাপাশি শিক্ষাব্যবস্থায় মানবিক মূল্যবোধকে যুক্ত করেছে। ইউআইটিএস একটি বিজ্ঞান এবং প্রযুক্তিগত জ্ঞান-ভিত্তিক কেন্দ্র যা তরুণ প্রজন্মের জন্য বিপণনীয় দক্ষতা সরবরাহ করে যারা লাভজনকভাবে জাতীয় এবং আন্তর্জাতিক উভয় সংস্থায় নিযুক্ত হতে পারে।

৭ই আগস্ট, ২০০৩ এ বিশ্ববিদ্যালয়টি তিনটি স্কুল নিয়ে যাত্রা শুরু করেছিল। এবং বিশ্ববিদ্যালয়ের মূল উদ্দেশ্য ছিল শিক্ষার্থীদের মাধ্যমে জ্ঞানের নতুন ক্ষেত্র তৈরি করা। এবং এই জ্ঞানটি সমাজে ছড়িয়ে দেওয়া।শ্রেষ্ঠত্বের কেন্দ্র এবং বাংলাদেশের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় হিসাবে, ইউআইটিএস হ’ল আধুনিক ও উত্তর-পরবর্তী বিশ্ব সভ্যতার মস্তিস্ক মূল। জ্ঞান, শেখার এবং গবেষণার এমন আবাসনের উপস্থিতির অসাধারণ মাধ্যাকর্ষণ কেউ অস্বীকার করতে পারে না। আমাদের দেশের প্রাচীন ইতিহাস, সংস্কৃতি, ধর্ম এবং সভ্যতা ধরে রাখতে ইউআইটিএস তার হাজার হাজার শিক্ষার্থীর কাছে বিশ্বমানের জ্ঞান এবং দক্ষতা সরবরাহ করছে। বিশ্ববিদ্যালয়ের নাম এবং খ্যাতি এখন অবধি কেবলমাত্র বাংলাদেশের কয়েক হাজার আন্ডারগ্রাজুয়েট শিক্ষার্থীদের মধ্যেই নয়, বিদেশী শিক্ষার্থীদেরও দৃষ্টি আকর্ষণ করেছে।এই মহান প্রয়াসের পিছনে আমাদের চেয়ারম্যানের চালনা শক্তি হল “কঠোর পরিশ্রমের সাথে মিশ্রিত হওয়া এবং ভাল উদ্দেশ্য দ্বারা সমর্থিত ঐশ্বরিক আশীর্বাদগুলি চমৎকার ঘটনা ঘটাতে পারে”।

আমাদের জ্ঞান অনুসন্ধানকারীদের কাফেলা ঐশ্বরিক ঘোষণার সাথে দ্রুত এগিয়ে চলেছে: “ভবিষ্যত আপনার অতীতের চেয়ে ভাল হবে”। ইউনিভার্সিটি অফ ইনফরমেশন টেকনলোজি এন্ড সাইন্স (ইউআইটিএস)। প্রথম তথ্য প্রযুক্তি (আইটি) ভিত্তিক বেসরকারী বিশ্ববিদ্যালয়টির দৃষ্টিভঙ্গি হ’ল বাংলাদেশের সমস্ত আইটি বিশ্ববিদ্যালয়ের অগ্রদূত। বিশ্ববিদ্যালয়টি একটি অলাভজনক সংস্থা হিসাবে দায়িত্ব পালন করছে। এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় অনুদান কমিশন কর্তৃক অনুমোদিত। এবং বাংলাদেশ শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক অনুমোদিত হয়েছে।

শেখার প্রক্রিয়া, শিক্ষার্থীদের উদ্যোগ গ্রহণ এবং বাংলাদেশ এবং বৈশ্বিক গ্রামের বিভিন্ন সাংস্কৃতিক প্রয়োজনের সমাধানের জন্য সংহত ও বহুমাত্রিক উপায়ে জড়িত হওয়ার ক্ষমতা দেয়। ইউআইটিএস-এ, আমরা বিশ্বাস করি যে শিক্ষকরা কেবল তথ্যের উপস্থাপক না হয়ে তারা শিক্ষার সুবিধার্থী। শিক্ষার প্রয়োজনীয়তাকে চ্যালেঞ্জ জানাতে, ইউআইটিএসের যৌক্তিক সহায়তা। এবং অবকাঠামো সরবরাহ করে জ্ঞান ছড়িয়ে দেওয়ার একটি সাধারণ পরিবেশ রয়েছে। বিশ্ববিদ্যালয় শিক্ষাদান এবং শেখার, গবেষণা। এবং জ্ঞানের আদান-প্রদান, সৃজনশীলতা, সহনশীলতা ও দায়িত্ব পালনের মাধ্যমে ভবিষ্যতের বিদ্বানদের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়গুলির বিদ্বানদের আকর্ষণ ও লালন করার জন্য প্রয়াস রাখে।

University of Information Technology & Sciences (UITS) এ পড়তে কত খরচ হয়?

1.Civil — 160 credits —5,26,700 Tk

Civil (evening) –134 credits—4,44,200 Tk

2.ECE –144 credits—4,78,700 Tk

ECE(evening)–131credits—4,39,700 Tk

  1. EEE –152 credits—–5,02,700 Tk

EEE (evening) —136 credits—4,54,700 Tk

  1. IT –156 credits—5,14,700 Tk

IT (evening) —134 credits—4,48,700 Tk

5.CSE —-144 credits—-4,78,700 Tk

CSE (evening) —134 credits—4,48,700 Tk

6.Pharmacy –169 credits—5,66,700 Tk

  1. BBA —123 credits —-3,85,100 Tk

8.English —126 credits—-2,67,500 Tk

  1. LLB —136 credits—-3,67,100 Tk

10.Social Sciences—135 credits —2,43,200 Tk

#(UITS) #(UITS) #(UITS)

Leave a Comment

error: Content is protected !!